Recents in Beach

header ads

41th BCS Circular 2019 ৪১তম বিসিএস এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

৪১তম বিসিএস এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ – 41th BCS Circular 2019 : ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ৪১তম বিসিএসে ২ হাজার ১৬৬ জনকে নিয়োগ দেয়া হবে। সাধারণ ক্যাডারে ৬৪২ জন, প্রফেশনাল/টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, শিক্ষা ক্যাডারে ৯০৫ জনকে নিয়োগ দেওয়া হবে।

এই বিসিএসে সবচেয়ে বেশি নিয়োগ দেয়া হবে শিক্ষা ক্যাডারে। শিক্ষা ক্যাডারে ক্যাডারে ৯০৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে বিসিএস শিক্ষায় ৮৯২ জন প্রভাষক, কারিগরি শিক্ষা বিভাগে ১৩ জন প্রভাষক নেওয়া হবে।

প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেওয়া হবে। পুলিশে ১০০ জন, বিসিএস স্বাস্থ্যতে সহকারী সার্জন পদে ১১০ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ৩০ জনকে নেওয়া হবে। পররাষ্ট্রে ২৫ জন, আনসারে ২৩ জন, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহা হিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) ২৫ জন, সহকারী কর কমিশনার (কর) ৬০ জন, সহকারী কমিশনার (শুল্ক ও আবগারি) ২৩ জন ও সহকারী নিবন্ধক ৮ জন নেওয়া হবে।

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে পরিসংখ্যান কর্মকর্তা ১২ জন, রেলপথ মন্ত্রণালয়ে সহকারী যন্ত্র প্রকৌশলী ৪ জন, সহকারী ট্রাফিক সুপারিনটেনডেন্ট ১ জন, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক ১ জন, সহকারী প্রকৌশলী (সিভিল) ২০ জন, সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) ৩ জন নেওয়া হবে।

তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা পদে ২২ জন, সহকারী পরিচালক (অনুষ্ঠান) পদে ১১ জন, সহকারী বার্তা নিয়ন্ত্রক পদে ৫ জন, সহকারী বেতার প্রকৌশলী পদে ৯ জন, স্থানীয় সরকার বিভাগে বিসিএস জনস্বাস্থ্য প্রকৌশলে সহকারী প্রকৌশলী পদে ৩৬ জন, সহকারী বন সংরক্ষক পদে ২০ জন।সহকারী পোস্ট মাস্টার জেনারেল পদে ২ জন, বিসিএস মৎস্যে ১৫ জন, পশুসম্পদে ৭৬ জন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ১৮৩ জন ও বৈজ্ঞানিক কর্মকর্তা ৬ জন, বিসিএস বাণিজ্যে সহকারী নিয়ন্ত্রক ৪ জন।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৪ জন, বিসিএস খাদ্যে সহকারী খাদ্যনিয়ন্ত্রক ৬ জন ও সহকারী রক্ষণ প্রকৌশলী ২ জন, বিসিএস গণপূর্তে সহকারী প্রকৌশলী (সিভিল) ৩৬ জন ও সহকারী প্রকৌশলী (ই/এম) ১৫ জনসহ মোট ২ হাজার ১৩৫ জন কর্মকর্তাকে এই বিসিএসে নিয়োগ করা হবে।

প্রার্থীরা অনলাইনে bpsc.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। ০৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে। আবেদন করা যাবে ০৪ জানুয়ারি ২০২০ সন্ধ্যা ৬টা পর্যন্ত।

প্রার্থীরা অনলাইনে www.bpsc.gov.bdওয়েবসাইটের বিপিএসসি-১ ফরম পূরণ করে আবেদন করতে পারবেন। অনলাইন আবেদনের সময় ৩০০ বাই ৩০০ পিক্সেল আকারের রঙিন ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেল আকারের স্বাক্ষরের স্ক্যান কপি আপলোড করতে হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণ শেষে প্রাপ্ত ইউজার আইডি ব্যবহার করে টেলিটক মোবাইলের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে। সাধারণ প্রার্থীদের আবেদন ফি ৭০০ টাকা। তবে প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও তৃতীয় লিঙ্গের প্রার্থীদের ক্ষেত্রে ফি লাগবে ১০০ টাকা।

বিজ্ঞপ্তি ডাউনলোড করতে ডাউনলোড বাটনে চাপুন

নতুন চাকরির খবর সবার আগে পেতে

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের চাকরির খবর পেজে বিজিট করুন।

The post 41th BCS Circular 2019 ৪১তম বিসিএস এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ appeared first on Bangla Cyber.



from চাকরির খবর – Bangla Cyber https://ift.tt/35MxxUv
via IFTTT

Post a Comment

0 Comments